আজ রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে জনস্বাস্থ্যের নবাগত নির্বাহী প্রকৌশলীকে বরণ

নারায়ণগঞ্জ জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আল-আমিনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। একই সাথে নবাগত নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহমুদ খানকে সংবধনা দেয়া হয়েছে।

শনিবার দুপুরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঢাকা সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ রওশন আলম।

এসময় তিনি বলেন, ‘নারায়ণগঞ্জ একটি গুরুত্বপূর্ন জেলা। এটি ঢাকা সার্কেলের অর্ন্তভুক্ত একটি অঞ্চল। এখানে যেন কাজের দিক থেকে ভালো পারফরমেন্স করা যায়, সেই দিকে খেয়াল রাখতে হবে। সকলের প্রতি আমার অনুরোধ থাকবে, যার যেটা দায়িত্ব সেটা যেন সঠিক ভাবে পালন করা হয়। আমরা প্রত্যেকেই টিম ওয়ার্ক হিসেবে কাজ করবো। একজন আরেক জনের পিছনে লেগে থাকা থেকে দূরে থেকে কাজে সহযোগিতা করতে হবে।

কোনো কিছু হলেই বেনামে একটি পিভিশন দিয়ে হয়রানী করা হয়। নারায়ণগঞ্জে যেন এমনটা করা না হয়। যার যা দায়িত্ব তা সঠিক ভাবে এবং আন্তরিকতার সাথে পালন করতে হবে। আমরা জনগণের জন্য কাজ করি। আমাদের দায়িত্বগুলো পালন করলে জনগণ ও দেশ উপকৃত হবে। উপজেলা চেয়ারম্যান, ইউনিয়ন চেয়ারম্যান, এমপি ও মন্ত্রীদের সাথে আমাদের কাজ করতে হয়। তাই আমাদের ভাবমূর্তি এবং নারায়ণগঞ্জ জেলার ভাবমূর্তি যেন ক্ষুন্ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।’

এর আগে বিদায়ী নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আল-আমিন বলেন, ‘আমি নিজের সময়কে গুরুত্ব দিয়েছি। আমি নির্ধারিত সময়ের মধ্যে অফিসে এসেছি এবং আমার দায়িত্বগুলো পালন করে গেছি। মূল সমস্যা নিশ্চিত করার জন্য আমি একেবারে মাঠ পর্যায়ে গিয়েছি। আমি মনে করি, এই কারণে আমাদেরকে বেতন দেয়া হয়। আমি কাজের প্রতি দায়বদ্ধ ছিলাম। আমার দায়িত্ব বোধ থেকেই মানুষের জন্য কাজ করেছি।

জনস্বাস্থ্য প্রকৌশল সর্বস্তরের মানুষের কল্যাণে বহুগুরুত্বপূর্ন ভূমিকা রাখে। আমাদের নারায়ণগঞ্জে কোনো পেন্ডিং কাজ নেই। ৯০ শতাংশ কাজই অর্থ বছরের নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন হয়েছে। ঠিকাদাররা আমাদেরকে সহায়তা করেছেন বলেই এটা সম্ভব হয়েছে। এখানে অনেক স্মৃতি রয়েছে। সবাই খুবই আন্তরিক। নতুন কর্মস্থলের জন্য মাহমুদ ভাইকে স্বাগত জানাই।’

এদিকে নবাগত নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মাহমুদ খান বলেন, ‘সরকারের অন্যতম গুরুত্বপূর্ন প্রতিষ্ঠান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সেবা নারায়ণগঞ্জের মানুষের ঘরে ঘরে পৌছে দেয়ার লক্ষ্যে আমি আমার দায়িত্ব যথাযথ ভাবে পালন করবো ইনশাআল্লাহ। নির্বাহী প্রকৌশলী আল-আমিন সাহেব যেহেতু বলেছেন যে, নারায়ণগঞ্জের ঠিকাদার ভাইরা খুবই আন্তরিক এবং কাজের ক্ষেত্রে তারা সহায়তা করে, সেহেতু আমি মনে করছি এখানে কাজের পরিবেশ যথেষ্ট ভালো হবে। সবাইকে নিয়ে টিম ওয়ার্কের মাধ্যমে নারায়ণগঞ্জে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের চলমান সেবা আগামীতেও নিশ্চিত করে যাবো ইনশাআল্লাহ।’

আলোচনা শেষে বিদায়ী প্রকৌশলীকে সংবর্ধনা এবং নতুন প্রকৌশলীকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে বরণ করে নেয়া হয়। এসময় প্রতিটি উপজেলার কর্মকর্তাবৃন্দ এবং ঠিকাদার ও টেকনিশিয়ান সহ অন্যান্য ব্যক্তিবগ উপস্থিত ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ